Fiat 2 Coins

Fiat 2 Coins

ইথেরিয়াম হার্ড ফর্ক আমাদের সমর্থন পাবে না – চেইনলিংক

সারসংক্ষেপ:

Chainlink আসন্ন Ethereum PoS ট্রানজিশন এবং সম্ভাব্য নেটওয়ার্ক হার্ড ফর্ক সম্পর্কে তার অবস্থান ঘোষণা করেছে। ওরাকল নেটওয়ার্ক Ethereum-এর একটি প্রুফ-অফ-স্টেক কনসেনসাসে আপগ্রেড করাকে সমর্থন করে। দ্য মার্জ-এর আগে সাম্প্রতিক সপ্তাহগুলিতে একটি কঠিন কাঁটা সংক্রান্ত জল্পনা প্রকাশের সময় সংবাদের শিরোনামগুলি এসেছে৷ একজন প্রধান ETH খনি শ্রমিক চ্যান্ডলার গুও ​​একটি PoW ইকোসিস্টেমকে টিকিয়ে রাখার জন্য একটি কঠিন কাঁটাচামচের দিকে অগ্রসর হবে বলে মনে করা হচ্ছে৷ ক্রিপ্টো এক্সচেঞ্জ OKX বলেছে যে তারা চায় যেকোন কাঁটাচামচ নিরীক্ষণ করুন এবং কাঁটাযুক্ত টোকেনগুলির তালিকা করুন যদি তারা যথেষ্ট চাহিদা নিয়ে গর্ব করেন। ইথেরিয়ামের প্রতিষ্ঠাতা ভিটালিক বুটেরিন অনুমান করেছিলেন যে মার্জ-পরবর্তী নেটওয়ার্কের জন্য অন্য একটি ইটিএইচ ফর্ককে হুমকি দেওয়া উচিত নয়।

Ethereum-ভিত্তিক প্রোটোকল Chainlink সোমবার একটি আপডেট প্রকাশ করে তার অবস্থান এবং সিদ্ধান্তকে কখনই সম্ভাব্য হার্ড ফর্ককে সমর্থন না করার সিদ্ধান্তকে স্পষ্ট করে কারণ মার্জ, ETH-এর একটি প্রুফ-অফ-স্টেক ঐক্যমতের মূল সুইচ কাছাকাছি আসে।

প্রোটোকলটি এই সত্যটি পরিষ্কার করতে সক্ষম হয়েছে যে নেটওয়ার্কটি সেপ্টেম্বরের পরে এবং একত্রিত হওয়ার পরে ETH এর নেটওয়ার্কে ক্রিয়াকলাপ রাখার পরিকল্পনা করে।

চেইনলিংকের মেইননেট ইথেরিয়াম ব্লকচেইনে নির্মিত একটি বিকেন্দ্রীভূত নেটওয়ার্ক হতে 2019 সালের মে-তে সম্পূর্ণরূপে চালু হয়েছে। নেটওয়ার্কটি ওরাকল হিসাবে উল্লেখ করা কাস্টম স্মার্ট চুক্তিগুলিকে ব্যবহার করে অফ-চেইন উত্স থেকে অন-চেইন চ্যানেলগুলিতে ডেটা স্থানান্তর করার ক্ষমতা দেয়৷

চেইনলিংক ইথেরিয়াম ব্লকচেইনের কাঁটাযুক্ত সংস্করণগুলিকে সমর্থন করবে না এবং অন্যান্য ডেভেলপার এবং dApp টিমকে সুপারিশ করবে যে অপ্রত্যাশিত ঘটনা এড়াতে এবং গ্রাহকদের সুরক্ষায় সহায়তা করার জন্য স্মার্ট চুক্তির ক্রিয়াকলাপগুলি বন্ধ করা হয়েছে। https://t.co/peT0n5yARw

– Wu Blockchain (@WuBlockchain) 8 আগস্ট, 2022

যদিও চেইনলিংক এই বিষয়টি পরিষ্কার করতে পেরেছে যে ওরাকল নেটওয়ার্ক একত্রিতকরণ ব্যবহার করার সময় দাঁড়িয়েছে, সোমবারের ঘোষণা অনুসারে অনুরূপ সমর্থন সম্ভাব্য হার্ড ফর্কগুলিতে প্রসারিত হবে না।

ব্যবহারকারীদের অবশ্যই সচেতন হতে হবে যে ইথেরিয়াম ব্লকচেইনের কাঁটাযুক্ত সংস্করণ, PoW ফর্ক সহ, কখনই চেইনলিংক প্রোটোকল দ্বারা সমর্থিত হবে না।

PoS-তে ETH-এর জলের স্থানান্তর আপাতদৃষ্টিতে ক্রিপ্টো সম্প্রদায়ের সমর্থন এবং বিরোধিতা উভয়ই অর্জন করেছে। একজন উল্লেখযোগ্য ETH খনি শ্রমিক চ্যান্ডলার গুও ​​এর লক্ষ্য ইথেরিয়ামের প্রুফ-অফ-ওয়ার্ক ব্লকচেইনের কঠিন কাঁটা দিয়ে এটি করা। এই পদক্ষেপটি PoW এবং খনির চারপাশে নির্মিত একটি ETH ইকোসিস্টেমকে টিকিয়ে রাখতে পারে।

ট্রনের প্রতিষ্ঠাতা জাস্টিন সান 1 মিলিয়ন ETH প্রতিশ্রুতি দিয়েছেন যদি এই প্রচেষ্টা আপনার লক্ষ্যে পৌঁছাতে প্রমাণিত হয়। এছাড়াও ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ ওকেএক্স শক্ত কাঁটাযুক্ত কয়েনের প্রতি উন্মুক্ততার ইঙ্গিত দিয়েছে এবং বলেছে যে এই ধরনের টোকেনের চাহিদা প্ল্যাটফর্ম তাদের তালিকাভুক্ত করবে কিনা তা নির্ধারণ করতে পারে।

ইথেরিয়াম হার্ড ফর্ক আমাদের সমর্থন পাবে না - চেইনলিংক 10 ETH দৈনিক চার্ট (সূত্র: ট্রেডিংভিউ)

Ethereum প্রতিষ্ঠাতা বলেছেন ETHPoW হার্ড ফর্ক একটি উদ্বেগ নয়

ভিটালিক বুটেরিন অনুমান করেছিলেন যে কোনও সম্ভাব্য ETH PoW হার্ড কাঁটা একত্রিতকরণের জন্য হুমকি তৈরি করা উচিত নয়। দক্ষিণ কোরিয়ার সিউলে একটি ইটিএইচ সম্মেলনের সময় সপ্তাহান্তে বুটেরিন এই মন্তব্যগুলি ভাগ করেছেন।

বুটেরিন মতামত দিয়েছেন যে ETH ক্লাসিক ইতিমধ্যেই PoW এর চারপাশে নির্মিত একটি বিদ্যমান সম্প্রদায়ের সাথে এসেছে এবং ETH ইকোসিস্টেমের অনেকগুলি PoS রূপান্তরের পিছনে রয়েছে।

ইথেরিয়ামের প্রতিষ্ঠাতা ভিটালিক বুটেরিন ইথেরিয়াম প্রতিষ্ঠাতা ভিটালিক বুটেরিন (সূত্র: ফোর্বস)