Fiat 2 Coins

Fiat 2 Coins

বিটকয়েন এবং ইথেরিয়াম “অবিশ্বাস্যভাবে বেশি বিক্রি” স্টেট ব্লুমবার্গ বিশ্লেষক: ফোর্বস

TLDR:

ব্লুমবার্গ ইন্টেলিজেন্সের সিনিয়র কমোডিটি স্ট্র্যাটেজিস্ট মাইক ম্যাকগ্লোন বলেছেন যে বিটকয়েন যথেষ্ট ডিসকাউন্টে লেনদেন করে। ম্যাকগ্লোন তার মামলা করার সময় বেশ কয়েকটি পর্যবেক্ষণ তুলে ধরেন, যেমন 100-সপ্তাহের চলমান গড়ের মতো মূল সূচকগুলির উপর ফোকাস করে প্রযুক্তিগত বিশ্লেষণ। ইক্যুইটি এবং ক্রিপ্টোকারেন্সির দাম৷ বিটকয়েন বর্তমানে $23,203.64 এ লেনদেন করছে, CoinGecko অনুসারে, এটির সর্বকালের সর্বোচ্চ থেকে একটি %66.4 হ্রাস৷

ম্যাকগ্লোনের মতে, ব্লুমবার্গ ইন্টেলিজেন্সের একজন সিনিয়র কমোডিটি স্ট্র্যাটেজিস্ট, বিটকয়েন এবং অন্যান্য ক্রিপ্টোকারেন্সিগুলি উল্লেখযোগ্য ছাড়ে ট্রেড করছে।

বর্তমানে গত বছরের 10 নভেম্বর তার সর্বকালের সর্বোচ্চ থেকে প্রায় 66.4% কম ট্রেড করছে, বিটকয়েন এখনও বাজার মূল্যের দিক থেকে ক্রিপ্টোকারেন্সি স্পেসে সবচেয়ে মূল্যবান ডিজিটাল সম্পদগুলির মধ্যে একটি।

ফোর্বসের মতে, ম্যাকগ্লোনের পর্যবেক্ষণগুলি একটি নির্দিষ্ট সূচকের উপর দৃষ্টি নিবদ্ধ করে প্রযুক্তিগত বিশ্লেষণ থেকে আসে। বিটকয়েন তার 100-সপ্তাহের চলমান গড় বনাম সর্বনিম্ন মূল্যে পৌঁছেছে, ম্যাকগ্লোন বলতে থাকেন, মুদ্রাটিকে “একটি স্থায়ী ষাঁড়ের বাজারের মধ্যে একটি চরম ছাড়” হিসাবে বর্ণনা করে।

ব্লুমবার্গ বিশ্লেষক মন্তব্য করেছেন যে ফেডারেল রিজার্ভের ভূমিকাকে অবমূল্যায়ন করা উচিত নয়।

“ফেডের সাথে লড়াই করবেন না গত বছরের শেষ থেকে ঝুঁকি সম্পদের জন্য আমার মন্ত্র হয়েছে,” ম্যাকগ্লোন বলেছেন।

“বিটকয়েন এবং ক্রিপ্টোগুলি ছিল 2021 রাশের একটি মূল অংশ এবং এইভাবে 2022 ফ্লাশের ক্ষেত্র, কিন্তু আমি বিটকয়েন এবং ইথেরিয়ামকে এগিয়ে যেতে দেখছি।”

“বিটকয়েন সেই পথে চলতে থাকা বিশ্বে বিশ্বব্যাপী ডিজিটাল সমান্তরাল হয়ে উঠতে চলেছে এবং Ethereum হল ডিজিটাল বিপ্লবের একটি প্রাথমিক চালক যা সর্বাধিক ব্যাপকভাবে লেনদেন করা ক্রিপ্টো – ডলার টোকেনগুলিকে সম্ভব করার দ্বারা প্রমাণিত হয়েছে,” ম্যাকগ্লোন ফোর্বসের জন্য বলেছেন৷

বাজার $18,000 এ স্থিতিস্থাপক

ইন্ডাস্ট্রির অন্যান্য বড় নাম এই বিষয়ে গুরুত্ব দিয়েছে, যেমন বুড হোয়াইট, ক্রিপ্টো কোম্পানি ট্যাসেনের সহ-প্রতিষ্ঠাতা। হোয়াইটের মতামত হল যে বিটকয়েন শুধুমাত্র অত্যধিক বিক্রি হয় না, তবে এটি বর্তমানে জমার পর্যায়ে রয়েছে।

আপনি যদি বিটকয়েনের মার্কেট ভ্যালু থেকে রিয়েলাইজড ভ্যালু বা MVRV-এর দিকে তাকান, তাহলে আমরা এটিকে প্রায় একটি দেখতে পাই, যা থেকে বোঝা যায় যে এই সম্পদের বাজার মূল্য তার প্রকৃত ইউটিলিটি ভ্যালুতে নেমে গেছে,” হোয়াইট ফোর্বসের জন্য উল্লেখ করেছেন।

টেরা পতন, 3এসি লিকুইডেশন এবং সম্প্রতি এলন মাস্কের টেসলা $1 বিলিয়ন বিক্রির মতো শিল্পে বিশাল লিকুইডেশনের পরে এই মূল্য আসে।

হোয়াইট উল্লেখ করেছেন যে ক্রমবর্ধমান সংখ্যার ফলে বাজারগুলি আরও বেশি আক্রমনাত্মক আর্থিক কঠোরতায় মূল্য নির্ধারণ করছে বলে মনে হচ্ছে। এটি স্টক থেকে ক্রিপ্টোকারেন্সি মার্কেট ডিকপলিংয়ের দিকে ইঙ্গিত দিতে পারে তবে হোয়াইট উড়িয়ে দেয় না যে বিটকয়েন আরও একটি পা কমতে পারে।

“আমি বলছি না যে আমরা আপনার ইক্যুইটি থেকে বিটকয়েনের ডিকপলিং অনুভব করছি। অবশ্যই আমরা বিটকয়েনের দামের দিক থেকে আরও একটি ধাপ নিচে নামতে পারি।”

“কিন্তু এই আপেক্ষিক শক্তি আমাকে বলে যে বিটকয়েন বিক্রির সিংহভাগ পিছনে থাকতে পারে। এবং বাজারে কোন বহিরাগত ধাক্কা বাদ দিলে – যেমন ক্রেডিট মার্কেটগুলি ভাঙ্গার দ্বারপ্রান্তে রয়েছে – আমি ভাবছি যে বিনিয়োগকারীরা এখনও এই স্তরে বিটকয়েনকে একটি শালীন ক্রয় হিসাবে দেখছেন,” হোয়াইট বলেছেন।

সঞ্চয় পর্যায়ে বিটকয়েন

বিটকয়েন বর্তমানে $23,203.64 এ লেনদেন করে, Coingecko অনুযায়ী, এবং জুন থেকে 25,000 এর নিচে অবস্থান করছে, ইঙ্গিত দেয় যে এই ডিজিটাল সম্পদ এটি জমা হওয়ার পর্যায়ে থাকতে পারে।

2021 সালের সর্বকালের সর্বোচ্চ থেকে 66% পতনে লেনদেন, এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে স্টক এবং ক্রিপ্টো পতন এখনও পরিষ্কার নাও হতে পারে। এখনও সামষ্টিক অর্থনৈতিক এবং ভূ-রাজনৈতিক চাপ রয়েছে যা বিনিয়োগকারীদের ক্রিপ্টো সম্পদ থেকে আরও পিছু হটতে পারে। FED কিভাবে ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতি এবং সম্ভাব্য মন্দার হুমকিতে প্রতিক্রিয়া দেখাবে তার উপর সম্প্রতি সকলের দৃষ্টি রয়েছে।

যাইহোক, অনেক বিশেষজ্ঞ মনে করেন যে “খারাপ খবর” ইতিমধ্যেই খরচ হয়ে যেতে পারে এবং বিনিয়োগকারীরা স্বল্পমেয়াদে ঊর্ধ্বমুখী গতিবিধি দেখতে অবিচল থাকবে।