Fiat 2 Coins

Fiat 2 Coins

মার্কিন সরকার আমেরিকান নাগরিকদের টর্নেডো ক্যাশের সাথে ইন্টারঅ্যাক্ট করতে নিষেধ করে

TLDR:

মার্কিন যুক্তরাষ্ট্র টর্নেডো ক্যাশকে অনুমোদন দিয়েছে, মিক্সিং টোকেন যা ইথেরিয়াম লেনদেনগুলিকে খুঁজে পাওয়া যায় না। মার্কিন ট্রেজারি অফিস অফ ফরেন অ্যাসেট কন্ট্রোল আপডেট করা নিষেধাজ্ঞার তালিকা পোস্ট করেছে। এই আদেশ মার্কিন নাগরিকদের জন্য টর্নেডো ক্যাশ ব্যবহার করাকে অবৈধ করে তোলে। টর্নেডো ক্যাশ ওপেন সোর্স, এবং অনেকে বিশ্বাস করে যে নিষেধাজ্ঞাগুলি আমেরিকানদের তাদের “নাম গোপন রাখার সাংবিধানিক অধিকার” অস্বীকার করে।

মার্কিন সরকারের কারণে টর্নেডো নগদ আজই মঞ্জুর করা হয়েছে, এমন একটি পদক্ষেপ যা সম্ভবত এতে যোগাযোগকারী কোনো ঠিকানাকে নিষিদ্ধ করতে পারে। এটি প্রথমবার নয় যে ইউএস ট্রেজারি অফিস অফ ফরেন অ্যাসেট কন্ট্রোল (OFAC) বিটকয়েন মিক্সার ব্লেন্ডারকে গত মে মাসে অনুমোদন দেওয়ার পর ক্রিপ্টো মিক্সারদের লক্ষ্য করে।

সিনিয়র ক্রিপ্টো বিশ্লেষক ডিলান লেক্লেয়ারের মতে, CirclePay এর USDC আনুষ্ঠানিকভাবে US ট্রেজারির কারণে অনুমোদিত প্রতিটি Ethereum ঠিকানাকে কালো তালিকাভুক্ত করেছে।

OFAC অনুসারে, ভার্চুয়াল কারেন্সি মিক্সার টর্নেডো ক্যাশ 2019 সালে তৈরি হওয়ার পর থেকে প্রায় $7 বিলিয়ন ভার্চুয়াল কারেন্সি পাচার করতে অভ্যস্ত হতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্র দাবি করে যে টর্নেডো ক্যাশ সত্যিই উত্তর কোরিয়ায় অন্যান্য অপরাধমূলক গোষ্ঠীর সাথে দূষিত সাইবার কার্যকলাপের আশ্রয়স্থল। .

“আজ, খুব প্রথমবারের জন্য, ট্রেজারি একটি ভার্চুয়াল মুদ্রা মিক্সার অনুমোদন করছে,” এই ট্রেজারির আন্ডার সেক্রেটারি ফর টেররিজম অ্যান্ড ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ব্রায়ান ই. নেলসন সংবাদ প্রকাশের ভিতরে বলেছেন৷

“ভার্চুয়াল কারেন্সি মিক্সার যা অবৈধ লেনদেনে সহায়তা করে মার্কিন জাতীয় নিরাপত্তা স্বার্থকে হুমকির মুখে ফেলে। আমরা DPRK-এর কারণে অবৈধ আর্থিক কার্যকলাপের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি এবং রাষ্ট্র-স্পন্সর করা চোর এবং এর নিজস্ব অর্থ-লন্ডারিং সক্ষমকারীদের উত্তর দেওয়া যাবে না।”

ব্লেন্ডার এবং টর্নেডো ক্যাশ ইতিমধ্যেই লাজারাস গ্রুপের সাথে যুক্ত হয়েছে, একটি সাইবার হ্যাকিং গ্রুপ যা এখন পর্যন্ত সবচেয়ে বড় ভার্চুয়াল কারেন্সি হ্যাক করেছে। এর শিকার হল অ্যাক্সি ইনফিনিটি, যে প্রায় $620 মিলিয়ন চুরি হয়েছিল, এবং প্রায় $20.5 মিলিয়ন ব্লেন্ডারে প্রয়োগ করা হয়েছিল অবৈধ অর্থ পাচারের জন্য।

ব্লকচেইন ফার্ম নানসেনের তথ্য অনুসারে, গত বছর অ্যাক্সি ইনফিনিটির হ্যাক হওয়ার পর ইথেরিয়াম লেনদেন বেড়েছে।

মার্কিন সরকার আমেরিকান নাগরিকদের টর্নেডো ক্যাশের সাথে ইন্টারঅ্যাক্ট করতে নিষেধ করে 13

ক্রিপ্টো অ্যাডভোকেটরা এই পদক্ষেপে সন্তুষ্ট নয়। কয়েন সেন্টারের নির্বাহী পরিচালক জেরি ব্রিটো ফরচুনকে বলেছেন যে এই নিষেধাজ্ঞাটি আমেরিকানদের “নাম প্রকাশ না করার জন্য তাদের সাংবিধানিক” অস্বীকার করে। ব্রিটো অনুসারে, যে কেউ ঠিকানার সাথে যোগাযোগ করে তারা সম্ভবত লঙ্ঘন করতে পারে, যদিও তারা তাদের সম্মতি ছাড়াই টর্নেডো ক্যাশ থেকে তহবিল পেয়েছে। তিনি বিশ্বাস করেন যে তহবিলটি যেহেতু ওপেন সোর্স, তাই কোনও অর্থ পাচারকারীকে কোডটি টুইক করা এবং এই চেইনের একটি কাঁটা তৈরি করা থেকে বাধা দেয় না।

ইউএস ট্রেজারি ডিপার্টমেন্টের কর্মকর্তা একটি প্রেস কলে বলেছেন যে তারা মিক্সারদের পর্যবেক্ষণ চালিয়ে যাবে এবং প্রয়োজনে অবিলম্বে কিছু করবে।