Fiat 2 Coins

Fiat 2 Coins

রবিনহুড “মেম স্টক” সমাবেশে ইউএস মার্কেট ম্যানিপুলেশন দাবির মুখোমুখি হবে: রয়টার্স রিপোর্ট

টিএল; ডিআর

একজন মার্কিন বিচারকের মতে, ট্রেডিং প্ল্যাটফর্ম রবিনহুড মার্কেটস ইনকর্পোরেটেডকে মার্কেট ম্যানিপুলেশন দাবির মুখোমুখি হতে হবে৷ এই মামলাটি প্ল্যাটফর্মের বিপরীতে আনা অনেকের মধ্যে ছিল যখন এটি 2021 সালের জানুয়ারিতে গ্রাহকদের স্টক কেনা থেকে সাময়িকভাবে বাধা দেয়, যেমন গেমস্টপ এবং AMC৷ FTX SBF-এর সিইও এই ব্যবসায় অংশীদারিত্ব কেনার ঘোষণা দেওয়ার পর মে মাসে রবিনহুডের দাম বেড়ে যায়৷

রবিনহুড বিচারক নিয়ম করে যে রবিনহুডকে মার্কেট ম্যানিপুলেশন দাবির মুখোমুখি হতে হবে

রয়টার্স অনুসারে, একজন মার্কিন বিচারক বৃহস্পতিবার রায় দিয়েছেন যে ট্রেডিং প্ল্যাটফর্ম রবিনহুড মার্কেটস ইনকর্পোরেটেডকে বাজারের কারসাজির দাবির মুখোমুখি হওয়া উচিত।

বিচারক সিসিলিয়া অল্টোনাগা রায়ের মধ্যে বলেছেন যে গেমস্টপ কর্প (জিএমই), এএমসি এন্টারটেইনমেন্ট হোল্ডিংস আইএনসি (এএমসি) এবং অন্যান্য সাতটি স্টকের বিনিয়োগকারীরা প্রস্তাবিত শ্রেণীর অ্যাকশন মামলার সাথে একসাথে এগিয়ে যেতে পারে।

এই মামলাটি খুচরা ট্রেডিং কোম্পানি রবিনহুডকে নিয়োগ করে 2021 সালের জানুয়ারিতে গ্রাহকদের নির্দিষ্ট স্টক কেনা থেকে সাময়িকভাবে বাধা দেয়।

“মেম স্টক র‍্যালি” প্রধানত সোশ্যাল মিডিয়া-ইন্ধানী ছিল, এছাড়াও উল্লেখিত সংস্থাগুলির শেয়ারগুলি একটি সংক্ষিপ্ত চাপের সাথে জড়িত ছিল যা রবিনহুডের সাথে অন্যান্য ট্রেডিং প্ল্যাটফর্মগুলিকে খুচরা বাণিজ্য সীমাবদ্ধ করতে পরিচালিত করেছিল।

রবিনহুডের অ্যাটর্নিরা একটি প্রাপ্ত মন্তব্যের উত্তর দেননি।

SBF নিশ্চিত করার পর রবিনহুড স্টক বেড়েছে সে আগে কোম্পানিতে শেয়ার করেছে

ক্রিপ্টো এক্সচেঞ্জ FTX-এর সিইও স্যাম ব্যাঙ্কম্যান-ফ্রাইড ঘোষণা করার পর যে বছরের মে মাসের শুরুতে রবিনহুডের স্টকের দাম বেড়ে যায়, তিনি আগে ব্যবসায় 7.6% শেয়ার কিনেছিলেন।

ফাইলিংয়ের উপর ভিত্তি করে, SBF রবিনহুডে 7.6% অংশীদারিত্ব পেতে $648 মিলিয়ন সম্পূর্ণ প্রদান করেছে।