Fiat 2 Coins

Fiat 2 Coins

বিনান্স কার্ভ ফাইন্যান্স ফ্রন্ট-এন্ড এক্সপ্লয়েট থেকে চুরি করা তহবিলের $450,000 হিমায়িত করেছে। ফিক্সডফ্লোট প্রায় $200,000 তহবিলও হিমায়িত করেছিল। দলের কারণে শোষণটি দ্রুত বন্ধ হয়ে গিয়েছিল, ক্ষতি সীমিত করে।

কার্ভ ফাইন্যান্সের ফ্রন্ট-এন্ড হ্যাক ঘটনা থেকে একটি আপডেট হয়েছে, বিনান্স এই চুরি করা তহবিলের $450,000 জব্দ করেছে। যা এই তহবিলের প্রায় $650,000 হিমায়িত করে, কারণ FixedFloat ঘটনার পরপরই 112 ETH হিমায়িত করেছিল।

Binance এই কার্ভ চুরি করা তহবিলের $450k হিমায়িত/পুনরুদ্ধার করেছে, যা এই হ্যাকের 83%+ প্রতিনিধিত্ব করে। আমরা ব্যবহারকারীদের জন্য তহবিল ফিরিয়ে আনার জন্য LE এর সাথে কাজ করছি। হ্যাকার বিভিন্ন উপায়ে বিনান্সে তহবিল পাঠাতে থাকে, এই ভেবে যে আমরা এটি ধরতে পারব না। 😂#SAFU https://t.co/Ekea9moeAw

– CZ 🔶 Binance (@cz_binance) 12 আগস্ট, 2022

সৌভাগ্যবশত, দলের কারণে আক্রমণটি দ্রুত প্রতিরোধ করা হয়েছিল। কার্ভ ইকোসিস্টেমের অভ্যন্তরে এই মরসুমে এটি প্রাথমিক ভীতি ছিল না, কনভেক্স ফাইন্যান্স একটি রাগ টান দুর্বলতার সাথে প্যাচ করেছে যার ফলে $15 বিলিয়ন বর্ধিত ক্ষতি হতে পারে।

2022 সালে ক্রমাগত হামলার ঘটনা ঘটেছে, এক বিলিয়নেরও বেশি চুরি হয়েছে। প্রকল্পগুলি নিরাপত্তার বিষয়ে উচ্চ সতর্কতায় রয়েছে। অডিট এবং পুঙ্খানুপুঙ্খ স্মার্ট কন্ট্রাক্ট ডেভেলপমেন্টের প্রয়োজনীয়তা আগের চেয়ে বেশি কারণ আক্রমণগুলি জমেছে।

ডিফাই মার্কেট বরাবরের মতো বড় লক্ষ্য

ডিফাই মার্কেট এখনও হ্যাকারদের জন্য একটি প্রধান লক্ষ্য, যারা বিভিন্ন প্ল্যাটফর্মে দুর্বলতার অভাব খুঁজে পায় না। 2022 সাল পর্যন্ত, স্লোমিস্টের একটি প্রতিবেদন অনুসারে, মহাকাশ থেকে $1 বিলিয়ন ডলারের বেশি নিষ্কাশন হতে পারে। নির্দিষ্ট পরিসংখ্যান খুব ভাল হতে পারে.

টর্নেডো ক্যাশ, একটি মিক্সিং পরিষেবা, খারাপ অভিনেতাদের তাদের অর্থ সরিয়ে নেওয়ার জন্য একটি জনপ্রিয় হাতিয়ারে পরিণত হয়েছে। টুলটি লেনদেনের ডেটা অস্পষ্ট করে, এটিকে ট্রেস করা প্রায় অসম্ভব।

যাই হোক না কেন, DeFi প্ল্যাটফর্মগুলিকে আগের মতোই সতর্ক হওয়া উচিত, কারণ আক্রমণ সংখ্যায় কমবে না। এমনকি তাদের বিখ্যাত ব্র্যান্ড উত্তর কোরিয়ার জন্যও চেক আউট করতে হবে, কারণ সংশ্লিষ্ট লাজারাস গ্রুপ একাধিক আক্রমণ পরিচালনা করেছে। এই হরাইজন ব্রিজের $100 মিলিয়ন হ্যাকের পিছনে এটি সত্যিই রয়েছে বলে মনে করা হয়।